কক্সবাজারের মেয়ে এ প্রজন্মের সঙ্গীতশিল্পী মারুফা জান্নাত তৃষা। ২০১৭ সালের সেরা কণ্ঠের প্রথম রানার্সআপ তিনি। রুনা লায়লার গাওয়া জনপ্রিয় গান ‘শেষ করোনা শুরুতে খেলা’গানটি সেই প্রতিযোগিতার একটি পর্বে গেয়ে চার বিচারক রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী, মিতালী মুখার্জি ও কুমার বিশ্বজিতকে মুগ্ধ করেছিলেন। সেই সঙ্গে শ্রোতা দর্শককেও। আবার আরেকটি রাউন্ডে গাওয়া কুমার বিশ্বজিতের গাওয়া ‘যেখানে সীমান্ত তোমার’গানটি গেয়ে এতটাই মুগ্ধ করেছিলেন বিচারকদের যে, সেই রাউন্ডে তৃষা হয়ে যান পারফর্মার অব দ্য ডে।

বিচারকরা তাকে দাঁড়িয়ে অনুপ্রেরণা দিয়েছিলেন তার অসাধারণ গায়কীর জন্য। তৃষার প্রতি যে কারণে আস্থা বেড়ে যায় সবার। মৌলিক গানের সংখ্যা তার খুব বেশি না। কিন্তু স্টেজ শোতে তার বেশ ব্যস্ততা রয়েছে। এরই মধ্যে তিনি রাজধানীর মিরপুরে একটি শোতে অংশ নিয়ে শ্রোতা-দর্শককে মুগ্ধ করেছেন।

যে শোতে রাজীব, ঝিলিকও ছিলেন। তৃষার ছোটবেলা থেকেই যাকে আদর্শ ভেবে, যার গানে অনুপ্রাণিত হয়ে জীবনের এ পর্যায়ে আসা তিনি হচ্ছেন সামিনা চৌধুরী। তৃষার মিষ্টি সুরেলা কণ্ঠ সামিনা চৌধুরীরও ভীষণ পছন্দ।

গান নিয়ে নিজের ভাবনা প্রসঙ্গে তৃষা বলেন, আমার সবচেয়ে প্রিয় শিল্পী শ্রদ্ধেয় সামিনা চৌধুরী ম্যাডাম। ছোটবেলা থেকেই তাকে দেখতে দেখতে বড় হওয়া আমার। সেরা কণ্ঠে অংশগ্রহণ করা তাকে অনুপ্রাণিত হয়েই। গান নিয়ে একটাই স্বপ্ন আমার, খুব ভালো কিছু গান করে যেতে চাই। এমন কিছু গান যা মানুষের মনে গেঁথে যুগের পর যুগ মানুষের মাঝেই থেকে যাবে।

 

 

কলমকথা/ বিথী